শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
---

Newsadvance24
শনিবার ● ২৪ আগস্ট ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » রাজনীতিতে গুনগত পরিবর্তন এসেছে, যারা বুজতে পারবে না, তারা টিকবে না : আমীর খসরু
প্রথম পাতা » চট্টগ্রাম » রাজনীতিতে গুনগত পরিবর্তন এসেছে, যারা বুজতে পারবে না, তারা টিকবে না : আমীর খসরু
২৫২ বার পঠিত
শনিবার ● ২৪ আগস্ট ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজনীতিতে গুনগত পরিবর্তন এসেছে, যারা বুজতে পারবে না, তারা টিকবে না : আমীর খসরু

নিজস্ব প্রতিনিধি,  নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : আমাদের সকলকে তা মাথায় রাখতে হবে, বাংলাদেশর রাজনীতিতে গুনগত পরিবর্তন এসে গেছে। আমরা যদি সেটা না বুঝি আমরা কিন্ত পিছিয়ে পড়বো । বিএনপি রাজনীতিতে পিছিয়ে যাবে। রাজনীতিতে যে গুগগত পরিবর্তন হয়েছে এটাকে ধারণ করতে হবে। সে সমস্ত রাজনীতিবিদ, রাজনৈতিককর্মী সেটা বুঝতে পারবে না, অনুধাবন করতে পারবে না, তাদের কোন রাজনীতি আগামী দিনে বাংলাদেশে থাকবে না।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুরের বন্যা কবলিত চর কাদিরা ইউনিয়নের ফজুমিয়ার হাটে ত্রাণ কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে এমনটি বলেন,

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ।

বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী আমির খসরু আরও বলেন, যাদের রক্তের বিনিময়ে শেখ হাসিনাকে পালিয়ে যেতে হয়েছে, আমরা তাদের রক্তের ঋণ কখনো শোধ করতে পারবো না। সে সমস্ত কারণে হাসিনা সরকারকে মানুষ পরাজিত করেছে, সেগুলো যদি আমরা বাংলাদেশের মানুষের কল্যাণে ফিরিয়ে আনতে পারি, তাহলে আমরা শহীদদের মৃত্যুও শোধ নিতে পারবো। বাংলাদেশর মানুষের যে প্রত্যাশা, যে আকাঙ্খা, তা হচ্ছে শান্তিপূর্ন একটি বাংলাদেশ। চাঁদাবাজের বাংলাদেশ নয়, দখলদারের বাংলাদেশ নয়, লুটপাটকারীর বাংলাদেশ নয়, হত্যাকারীর বাংলাদেশ নয়। এমন একটি বাংলাদেশ যে বাংলাদেশর মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারবে। সে সমস্ত প্রতিনিধি আপনাদের কাছে জবাবদিহি থাকতে হবে। যা ইচ্ছে তাই করবে এমপি হয়ে, মন্ত্রী হয়ে, সরকার হয়ে যেটা বাংলাদেশে আর চলবে না।

তিনি আরো বলেন, তারেক রহমান সাহেবের হাতকে শক্তিশালী হবে। তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশের রাজনীতিতে যে বড় ধরনের পরিবর্তন, যেটা আমরা বাংলাদেশের জনগণ প্রত্যক্ষ করবো।

বাংলাদেশের যেখানেই বন্যা কবলিত এলাকা আছে বিএনপির সিদ্ধান্ত হয়েছে, আমাদের প্রত্যেকটি সামর্থ্যবান নেতাকর্মীরা জনগণের পাশে দাড়াঁতে হবে। বিএনপির রাজনীতি, লুটপাট ও চাঁদাবাজির রাজনীতি নয়। এটা হচ্ছে বাংলাদেশের মানুষের রাজনীতি।

আওয়ামী পেতাত্মারা আবার আপনাদের সাথে মিশে আকাম কুকাম করতে চাইবে। এসব হলে চলবে না। তারেক রহমান সাহেবের নির্দেশে বিএনপির প্রত্যেকটি নেতাকর্মী বন্যা র্দূগত এলাকায় চলে গেছে। বিএনপি প্রত্যেকটি এলাকায় মানুষের বাড়িতে বাড়িতে ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, রামগতি-কমলনগর আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ¦ এবিএম আশরাফ উদ্দিন নিজান, লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম-আহবায়ক হাছিবুর রহমান, সদস্য নিজাম উদ্দিন ভূঁইয়া, কমলনগর উপজেলা বিএনপির আহবায়ক গোলাম কাদের, সদস্য সচিব নুরুল হুদা পাটোয়ারীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

স্থানীয় ভাবে জানা গেছে গত কয়েক দিনের টানা ভারী বর্ষণে লক্ষ্মীপুরের ৫৮টি ইউনিয়নের মধ্যে প্রায় ৪৫টির মতো ইউনিয়নে জলাবদ্ধতা ও বন্যা দেখা দিয়েছে। এতে প্রায় ৬ লাখ বাসিন্দা পানিবন্দি রয়েছে এবং ২০ হাজার মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।





চট্টগ্রাম এর আরও খবর

মাছঘাট দখল-চাঁদাবাজিতে পদ হারালেন যুবদল নেতা মাছঘাট দখল-চাঁদাবাজিতে পদ হারালেন যুবদল নেতা
মহাপরিচালকের পদত্যাগের দাবিতে কমলনগরে নার্সদের মানববন্ধন মহাপরিচালকের পদত্যাগের দাবিতে কমলনগরে নার্সদের মানববন্ধন
ওমানে বাংলাদেশীর মৃত্যু ওমানে বাংলাদেশীর মৃত্যু
কমলনগরে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষকদের কর্ম বিরতি কমলনগরে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষকদের কর্ম বিরতি
কমলনগরে বানভাসি ১৬শ’ কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ কমলনগরে বানভাসি ১৬শ’ কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ
আ স ম বর সবসময় মানুষের কল্যাণে কাজ করেছেন : তানিয়া রব আ স ম বর সবসময় মানুষের কল্যাণে কাজ করেছেন : তানিয়া রব
কমলনগরে বন্যা দুর্গত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প কমলনগরে বন্যা দুর্গত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প
শফিউল বারীর বাবুর স্বপ্ন পুরণে আপনাদের পাশে থেকে কাজ করতে চাই : বিথীকা বিনতে হোসাইন শফিউল বারীর বাবুর স্বপ্ন পুরণে আপনাদের পাশে থেকে কাজ করতে চাই : বিথীকা বিনতে হোসাইন
কমলনগরে বন্যার্তদের মাঝে জেএসডি’র ত্রান বিতরণ কমলনগরে বন্যার্তদের মাঝে জেএসডি’র ত্রান বিতরণ
কমলনগরে খাল দখলকারীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান শুরু কমলনগরে খাল দখলকারীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান শুরু

আর্কাইভ