শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
---

Newsadvance24
শুক্রবার ● ২৭ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » জাতীয় » কমলনগরে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারীসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ
প্রথম পাতা » জাতীয় » কমলনগরে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারীসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ
১৯২ বার পঠিত
শুক্রবার ● ২৭ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলনগরে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারীসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, নিউজ এ্যাডভান্স

---

কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো শাহজানের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারিসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ৩ শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের আলোকে বৃহস্পতিবার সকালে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী প্রাথমিক তদন্তে গিয়েছেন। এর আগে শিক্ষকরা গত সোমবার এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, চলতি বছরের ১০ এপ্রিল  সাবেক অধ্যক্ষ জায়েদ বিল্লাহ অবসরে যান। তার পর ওই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো.শাহজাহান ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেন। বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব নেওয়ার পর থেকে কলেজ শাখার বিভিন্ন আয়-ব্যায়ের হিসাব, জমা ও খরচের ভাউচার না করে হাতে রেখে টাকা পয়সা খরচ করছেন। ব্যাংকে টাকা জমা না দিয়ে নগদ অর্থ নিজের কাছে রেখে দেওয়ায় জানতে চাইলে অন্যান্য শিক্ষকদের সাথে খারাপ আচরণ করেন। শিক্ষকদের বেতন নিয়মিত না দিয়ে নিজেই নিজের বেতন কলেজ শাখা থেকে ৭হাজার টাকা নির্ধারণ করেন তিনি। এছাড়াও কলেজ শিক্ষার্থীদের টিউশন ফি ব্যাংক হিসাবে আসলেও তা উত্তোলন করে শিক্ষকদের সাথে সমন্বয় না করে নিজেই আত্মসাত করেছেন। দীর্ঘ দিন কলেজ শাখা শিক্ষকদের বেতন ভাতাদি পরিশোধ করা হচ্ছে না। বেতন ভাতাদি চাহিলে শিক্ষকদের চাকুরী ছেড়ে দেওয়ার হুমকিও দেন তিনি।

এ বিষয়ে অভিযোগকারীদের মধ্যে কামরুন নাহার বলেন, স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর থেকে আমাদের বেতন ভাতা দিচ্ছেন না। কলেজ শাখায় আয়-ব্যয় তিনি মন মত খরচ করছেন। এছাড়াও শিক্ষকদের ব্যবহারের কোন রুম দিচ্ছেন না। বাধ্য হয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করছি।

এদিকে তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.শাহজাহান বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ দেওয়া হয়েছে তা নিয়ে বর্তমান সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস স্যার আগামী সপ্তাহে বসবেন।

কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে একটি অভিযোগের অনুলিপি আমাকে দেওয়া হয়েছে। সে আলোকে আমি প্রাথমিক পরিদর্শনে গিয়েছি। অভিযোগ প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বলেন, অভিযোগে আলোকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নিবেন।





আর্কাইভ